বিপিও সামিট ২৮ ও ২৯ জুলাই

বিপিও সামিট ২৮ ও ২৯ জুলাই

২৮ ও ২৯ জুলাই রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে বসছে বিপিও সামিটের দ্বিতীয় আসর। ‘বিপিও সামিট বাংলাদেশ ২০১৬’ শীর্ষক দুই দিনের এই সামিটে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উদ্বোধন করবেন প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ। বিশেষ অতিথি হিসেবে থাকবেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

যৌথভাবে এই সামিটের আয়োজক তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অধীনে নবগঠিত ‘তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর’ এবং বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব কলসেন্টার অ্যান্ড আউটসোর্সিং (বাক্য)। সম্মেলনে দেশি-বিদেশি তথ্যপ্রযুক্তিবিদ, সরকারের নীতিনির্ধারক, গবেষক, শিক্ষার্থী এবং বিপিও খাতের সঙ্গে জড়িতরা অংশ নেবেন বলে নিশ্চিত করেছেন ‘বাক্য’-এর মহাসচিব তৌহিদ হোসেন। তিনি জানান, এবারের থিম ঠিক করা হয়ে ‘লোকাল এক্সপেরিয়েন্স, গ্লোবাল বিজিনেস।’

প্রযুক্তি ব্যবসা বিশেষ করে আউটসোর্সিং ব্যবসা পরিচালনা, ব্যবসার উন্নয়ন ও বিনিয়োগের আদর্শ দেশ হিসেবে বাংলাদেশকে বিশ্ব-দরবারে পরিচিত করতে দ্বিতীয়বারের মতো এই সামিটের আয়োজন করা হচ্ছে। এর মাধ্যমে সরকারের রূপকল্প- ২০২১ বাস্তবায়নে বিপিও খাতের বিভিন্ন উদ্যোগ তুলে ধরা হবে। বিপিও খাতে দক্ষ ও পর্যাপ্ত জনবল তৈরিও এই সামিটের অন্যতম লক্ষ্য।

শিক্ষার্থীরা–মূল খবর